বেরোবি প্রতিনিধি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) চতুর্থবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে শাস্ত্রীয় সংগীত উৎসব।

আগামীকাল বুধবার (১৫ মার্চ) স্বাধীনতা স্মারক মাঠে এই উৎসবের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন ‘সংস্কৃতি বিকাশ কেন্দ্র’।

এতে প্রধান অতিথি হিসেবে উৎসবের উদ্বোধন করবেন উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা এবং কোষাধ্যক্ষ প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ।

আয়োজক সূত্রে জানা যায় , বুধবার সন্ধ্যা হতে শুরু হয়ে রাতভর অনুষ্ঠিত হবে এই আয়োজন। এতে কমপক্ষে ১৫ থেকে ২০ জন দেশবরেণ্য শাস্ত্রীয় সংগীত ও নৃত্যশিল্পী উপস্থিত থাকবেন।

এবারের আসরে দেশবরেণ্য যে সকল শিল্পী অংশ নিবেন তারা হলেন – কণ্ঠ সংগীতে ড. অসিত রায়, আলমগীর পারভেজ, সুপ্রিয়া দাশ, সেতারে এবাদুল হক সৈকত, আহসান হাবিব হারামাইন, চম্পক কুমার, বেহালায় মাহমুদুল হাসান, নৃত্যে ওয়ার্দা রিহাব, বাবরুল আলম চৌধুরী, মনুসংহিতা দেবশর্মা, নওশীন নওয়াল চৌধুরী, তন্বী সরকার, বাঁশিতে রনধীর দাস, তবলায় প্রশান্ত ভৌমিক, প্রশান্ত কুমার দাস ও অমিত চৌধুরী দীপ্ত। এছাড়াও সমবেত যন্ত্র সংগীত পরিবেশনায় থাকবে শুদ্ধ সংগীত পরিষদ।

আয়োজক সংগঠন সংস্কৃতি বিকাশ কেন্দ্রের আহ্বায়ক সহযোগী অধ্যাপক মো: আতিউর রহমান বলেন, অন্যান্য বছরের ন্যায় এবারও শাস্ত্রীয় সঙ্গীত উৎসব আয়োজনের সব প্রস্তুতি নেয়া হয়েছে। আশা করছি আমাদের শিক্ষার্থীরাসহ সকল দর্শক এই আয়োজনে মুগ্ধ হবে।